Download WordPress Themes, Happy Birthday Wishes

অ্যাপল ওয়াচের বদৌলতে বাঁচাল নদীতে ভেসে যাওয়া সাইক্লিস্ট

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের পরিধেয় ডিভাইস অ্যাপলের ওয়াচের কল্যাণে প্লাবিত নদীতে গাছের সঙ্গে আটকে থাকা এক সাইক্লিস্ট উদ্ধার করতে পেরেছেন। অ্যাপল ওয়াচ থেকে জরুরি সেবা ৯৯৯-এ কল করে প্রাণে বেঁচেছেন তিনি।

এক প্রতিবেদন বলছে, বৃহস্পতিবার যুক্তরাজ্যের হেয়ারফোর্ডের রদারওয়াজের উত্তাল রিভার ওয়াইতে পড়ে যান ওই সাইক্লিস্ট। স্রোতে প্রায় এক মাইল দূরে গিয়ে একটি গাছের ডাল ধরতে সক্ষম হন তিনি। সেখান থেকে তিনি সহায়তার জন্য অগ্নি নির্বাপণ বাহিনীর সঙ্গে কথা বলেন।

স্টেশন কমান্ডার শন বেইলি বলেছেন, তিনি ‘ভাগ্যবান’ যে ওই ডালটি ধরতে পেরেছেন। ‘আমরা আশ্চর্য হয়েছি যে, তিনি শেষ পর্যন্ত ডালটি ধরে রাখতে পেরেছেন।’

বেইলি আরও বলেছেন, ওই সাইক্লিস্টকে দেখতে পেয়েছিলেন পথচারী। উদ্ধারকারী বাহিনী পথচারীর কাছ থেকে তার অবস্থান জানতে পেরেছেন। ‘ওই স্থানে পৌঁছানোর পরও তাকে খুঁজে বের করে উদ্ধার করতে এবং নিরাপদে ফিরিয়ে আনতে আমাদের ২০ মিনিট সময় লেগেছে,’ যোগ করেন বেইলি।

বেইলি আরও বলেছেন, ‘গাছের ডাল ধরে থাকাকালীন অ্যাপল ওয়াচ থেকে আমাদের অগ্নি নির্বাপণ বাহিনীর সঙ্গে কথা বলেছেন তিনি, যা তাকে দ্রুত উদ্ধার করতে আমাদেরকে সহায়তা করেছে।’