Download WordPress Themes, Happy Birthday Wishes

করোনার হালনাগাদ তথ্য ওয়েবসাইট

করোনাভাইরাসের হালনাগাদ তথ্য দিতে মাইক্রোসফট বিং ওয়েবসাইট চালু করল। গুগলও এখন এ-সংক্রান্ত ওয়েবসাইট নির্মাণের কাজ করে যাচ্ছে। খবর বার্তা সংস্থা আইএএনএসের।

মাইক্রোসফট বিংয়ের ওয়েবসাইটে ঢুকে করোনাভাইরাস ছড়ানো প্রতিটি দেশের হালনাগাদ তথ্য পাওয়া যাবে। ওই ওয়েবসাইটের দেওয়া তথ্য অনুযায়ী, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৮৩৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭৭ হাজার ৭৬১ জন। মারা গেছেন ৬ হাজার ৫১৬ জন।

এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ৩ হাজার ২৪৪। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন অন্তত ৬১ জন।

মাইক্রোসফটের বিং গ্রোথ অ্যান্ড ডিস্ট্রিবিউশনের মহাব্যবস্থাপক মাইকেল স্কেচার বলেন, বিংয়ের বেশ কয়েকজন কর্মী (বাসায় থেকে) এ সপ্তাহে কাজ করে কোভিড-১৯-সংক্রান্ত তথ্য দেওয়ার জন্য এ ওয়েবসাইট তৈরি করেছেন।

এ ওয়েবসাইটে একটি ইন্টারঅ্যাকটিভ ম্যাপ আছে। সেখানে ক্লিক করে ব্যবহারকারীরা যেকোনো দেশের করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত এবং আরোগ্য হওয়া ব্যক্তির সংখ্যা পেতে পারেন। এ ওয়েবসাইটে দেওয়া তথ্য-উপাত্ত বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিসিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এবং ইউরোপিয়ান সেন্টার ফর ডিজিস প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল (ইসিডিসি) থেকে নেওয়া হচ্ছে।

মাইক্রোসফট বিংয়ের ওয়েবসাইটে ঢুকতে ভিজিট করুন: https://bing.com/covid

https://www.worldometers.info/coronavirus/