Download WordPress Themes, Happy Birthday Wishes

চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ১২ ডিসেম্বর

‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ এ প্রতিপাদ্য নিয়ে আগামী ১২ ডিসেম্বর দেশব্যাপী জেলা-উপজেলা এবং বিদেশের বাংলাদেশ দূতাবাসে উদ্যাপিত হবে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০।

শুক্রবার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে বিসিসি অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, দিবসটি উপলক্ষে ১২ ডিসেম্বর সকাল সাড়ে ৭টায় আইসিটি বিভাগের উদ্যোগে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল ১০টায় আয়োজন করা হবে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০-এর উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বিকাল ৩টায় ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ প্রতিপাদ্য নির্ভর/ডিজিটাল বাংলাদেশ বিষয়ে জাতীয় সেমিনার। রাত ৮টায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের এগিয়ে যাওয়ার ১২ বছর নিয়ে আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হবে।

ওই সেমিনারে প্রধান অতিথি ও কি-নোট স্পিকার হিসেবে ডিজিটাল প্ল্যাটফরমে সংযুক্ত থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক মাননীয় উপদেষ্টা সজীব ওয়াজেদ।

আগামী ৮ ডিসেম্বর রাত ৮টায় দেশব্যাপী অনলাইন প্ল্যাটফরমের মাধ্যমে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে। কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা ২৭ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর ২০২০-এর মধ্যে www.quiz.digitalbangladesh.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করতে হবে। দিবসের মূল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ভিডিও বার্তার মাধ্যমে উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সংবাদ সম্মেলন শেষে প্রতিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ দিবসের লোগো এবং কুইজ প্রতিযোগিতার ওয়েব পোর্টাল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।