Download WordPress Themes, Happy Birthday Wishes

ডিজিটাল আর্থিক সেবা ‘ট্যাপ’ উদ্বোধন করলেন সেনাপ্রধান

দেশের ডিজিটাল আর্থিক লেনদেনে নতুন মাত্রা যোগ করতে এবং গ্রাহকদের নিরাপদ সেবা দিতে চালু হলো নতুন মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘ট্রাস্ট আজিয়াটা পে (ট্যাপ)’। বুধবার সন্ধ্যায় ডিজিটাল প্ল্যাটফর্মে সেবাটির উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

সেবাটির আওতায় গ্রাহকরা অর্থ জমা ও লেনদেন, ইউটিলিটি বিল পরিশোধ, বীমার কিস্তি, শিক্ষাপ্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি জমা দেওয়া, রেমিট্যান্স গ্রহণ, অনলাইন মার্চেন্ট পেমেন্ট এবং সব মোবাইল ফোন অপারেটরের রিচার্জ সেবা নিতে পারবেন। ট্যাপের বিশেষত্ব হচ্ছে, গ্রাহকরা শুধু জাতীয় পরিচয়পত্র ও সেলফির মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন।

একমাত্র এই সেবাটির মাধ্যমে ৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি এবং জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট ফি পরিশোধ করা যাবে। ‘টি-ক্যাশ’-এর সব গ্রাহক এখন ‘ট্যাপ’-এর গ্রাহকে পরিণত হবেন এবং আগের সব সুযোগ-সুবিধা অক্ষুণ্ন রেখে আরও আকর্ষণীয় এবং অত্যাধুনিক অ্যাপের মাধ্যমে ফিচারটি ব্যবহার করতে পারবেন। পাশাপাশি ফিচারটির রয়েছে মিলিটারি গ্রেড নিরাপত্তা ব্যবস্থা।

‘ট্যাপ’-এর উদ্বোধন অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান বলেন, বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) একটি অত্যাধুনিক ও উপযোগী প্রযুক্তি। তাই আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের একটি কোম্পানি ট্রাস্ট ব্যাংক এবং এশিয়ার টেকনিক্যাল জায়ান্ট আজিয়াটা ডিজিটাল সার্ভিসের যৌথ উদ্যোগে আমরা ট্যাপ চালু করতে যাচ্ছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে এই উদ্যোগ একটি যথার্থ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সেনাবাহিনীর অ্যাডজুট্যান্ট জেনারেল মো. এনায়েত উল্যাহ, বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগের জেনারেল ম্যানেজার মেজবাউল হক, ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারুক মঈন উদ্দিন আহমেদ এবং ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের ভারপ্রাপ্ত সিইও দেওয়ান নাজমুল হাসান। আইএসপিআর।