Download WordPress Themes, Happy Birthday Wishes

নেটফ্লিক্সের প্যাকেজের দাম বৃদ্ধি

প্রতিযোগিতামূলক স্ট্রিমিং বাজারে সবাই যখন ছাড়সহ নানা অফার দিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে, সেখানে উল্টো পথে হাঁটল নেটফ্লিক্স।

সেবাটির স্ট্যান্ডার্ড ও প্রিমিয়াম প্যাকেজের মাসিক ফি বৃদ্ধি করা হয়েছে। এখন থেকে স্ট্যান্ডার্ড সেবার জন্য গ্রাহকদের গুনতে হবে মাসিক ১৩.৯৯ ডলার, যা আগে ছিল ১২.৯৯ ডলার। প্রিমিয়ামের ক্ষেত্রে অঙ্কটা ১৫.৯৯ থেকে ১৭.৯৯ ডলার। প্রতিষ্ঠানটি জানিয়েছে, বর্তমান নেটফ্লিক্স গ্রাহকরা আগামী দু’মাসের মধ্যে নতুন এ দাম দেখতে পাবেন।

নতুন দাম কার্যকরের ৩০ দিন আগে প্রতিষ্ঠানটি এ সংক্রান্ত একটি সতর্কবার্তা দেবে গ্রাহকদের। স্ট্যান্ডার্ড এবং প্রিমিয়াম-এর ক্ষেত্রে দাম বাড়ালেও এন্ট্রি-লেভেল বেসিক সেবার মাসিক ফি আগের মতো-ই থাকছে- ৮.৯৯ ডলার। ২০১৯ সালের জানুয়ারিতে নিজেদের সেবার খরচ বাড়ানোর পর এ প্রথম দাম বাড়াল নেটফ্লিক্স।

এর আগ পর্যন্ত বেসিক, স্ট্যান্ডার্ড এবং প্রিমিয়াম প্ল্যানের জন্য গ্রাহকদের দিতে হতো যথাক্রমে মাসিক ৮, ১১ এবং ১৪ ডলার। প্রতিষ্ঠানটির সর্বশেষ আয়ের খবর প্রকাশের সময়-ই নেটফ্লিক্সের প্রধান পরিচালন কর্মকর্তা গ্রেগ পিটার দাম বাড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন। তার ভাষ্যমতে, গ্রাহকদের জন্য সেবার মান আরও বাড়াতে মূল কনটেন্ট তৈরিতে বিনিয়োগ করছে নেটফ্লিক্স।