Download WordPress Themes, Happy Birthday Wishes

ফোনের বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করবেন যেভাবে

স্মার্টফোন ব্যবহার করার সময় হঠাৎ ফোনের স্ক্রিনে ভেসে আসে বিজ্ঞাপন। গুরুত্বপূর্ণ কাজের সময় যেটি অত্যন্ত বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। কোনো কোনো সময় প্রতিটি অ্যাপসে ঢোকার সময়েই দেখতে পাওয়া যায় এ বিজ্ঞাপন।

আবার হয়তো কার্টুন দেখার জন্য শিশুর হাতে ফোনটি দিলেন, এমন সময় চলে এলো অ্যাডাল্ট কোনো পোস্টার, যা সত্যিই বিব্রতকর। কীভাবে এ বিব্রতকর বিজ্ঞাপন বন্ধ করা যায়, আজকের টিপসে তা নিয়ে আয়োজন।

যেভাবে বন্ধ করবেন বিরক্তিকর বিজ্ঞাপন

বিভিন্ন ব্র্যান্ডের ফোনে ভিন্ন ভিন্নভাবে এ অ্যাড বন্ধ করার উপায় রয়েছে। ফোনে থাকা সেটিংস অথবা কিছু অ্যাপসের মাধ্যমে সেই সেটিংসগুলো অ্যাপ্লাই করলে এ অ্যাড বন্ধ করা সম্ভব।

অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে অ্যাড বন্ধ করার জন্য সাধারণ কিছু নিয়ম রয়েছে-

* প্রথমে স্মার্টফোনের সেটিংসে যেতে হবে;

* সেখানে গিয়ে আমাদের বের করতে হবে ‘গুগল’কে;

* ‘গুগলে’ ঢোকার পরে শুরুতেই থাকা ‘অ্যাডস’ অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করলে ‘অ্যাডস পারসোনালাইজড’ নামে একটি অপশন আসবে, সেটি অন করতে হবে;

* এবার ‘ইউর অ্যাডভারটাইজিং আইডি’ নামের অপশনটি রিসেট করে দিতে হবে।

রিসেট করার পর ‘অ্যাডভারটাইজিং আইডি’ পরিবর্তন হয়ে যাবে। এ আইডির ক্ষেত্রে এটুকু করতে হবে। আশা করা যায়, বিরক্তিকর বিজ্ঞাপন দেখা থেকে মুক্তি মিলবে।

এছাড়াও ফোনের ব্রাউজার থেকেও এ বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করা যায়। এজন্য প্রথমে ফোনের ‘ক্রোম’ ব্রাউজারে গিয়ে ‘মাই অ্যাকটিভিটি’ নামের সাইটে ঢুকতে হবে। ফলাফল আসার পর ‘ওয়েলকাম টু মাই অ্যাকটিভিটি’তে ঢুকবেন। এটিতে যাওয়ার পরে এ সাইটের বাম পাশে উপরে থ্রি স্কেলের দাগে ক্লিক করবেন।

সেখান থেকে আপনাকে যেতে হবে ‘অ্যাকটিভিটি কন্ট্রোল’ নামের অপশনে। সেখানে ঢোকার পরে আপনাকে ‘অ্যাডস’ অপশনে গিয়ে ‘অ্যাডস পারসোনালাইজেশন ইজ অন’। এই ‘অন’টাকে আপনার ‘অফ’ করে দিতে হবে। এরপর উপরে ডানপাশে থ্রি ডটের মেন্যুটিতে চাপ দিয়ে চলে যাবেন সেটিংসে। সেখানে যাওয়ার পরে নিচে ‘সাইড সেটিংস’ নামে একটি অপশন দেখা যাবে। এটিতে ঢোকার পরে ‘কুকিজ’-এ গিয়ে ‘ব্লক থার্ড পার্টি কুকিজ’ অন করে দিলেই অ্যাড আসা বন্ধ হয়ে যাবে।