Download WordPress Themes, Happy Birthday Wishes

ফ্রি ইন্টারনেট মিলবে ১৮ বছর

বর্তমান দুনিয়া ইন্টারনেটনির্ভর। বিনামূল্যে ইন্টারনেট পাওয়ার লোভে আপনি হয়তো অনেক কিছুই করতে পারবেন।

কিন্তু ফ্রি ইন্টারনেট পেতে সদ্যোজাত সন্তানের নাম কোম্পানির নামে নামকরণের কথা নিশ্চয়ই ভাববেন না। অবাক করা বিষয় হলেও এমনই বিজ্ঞাপনে ছেয়ে গেছে শহর। তবে এতে রাজি হয়েছে বেশকিছু বাবা-মা। ঘটনাটি সুইজারল্যান্ডে।

টুইফি (ঞরিভর) নামে সুইস এক কোম্পানি ঘোষণা করেছিল যে দম্পতি তাদের সংস্থার নামে নিজেদের সদ্যোজাত শিশুর নাম রাখবেন তাদের ১৮ বছর ফ্রি ওয়াইফাইয়ের পরিষেবা দেয়া হবে। এমনকি কোম্পানি উঠে গেলেও তাদের পরিষেবা বন্ধ হবে না।

এ সুবিধা পাওয়ার জন্য সংস্থার তরফ থেকে ছিল একটি মাত্র সহজ শর্ত। সদ্যোজাতর জন্মশংসাপত্রটি আপলোড করতে হবে। এ খবর পেয়েই নড়েচড়ে বসে ওই দম্পতি। প্রথমে একটু দ্বিধা থাকলেও শেষ পর্যন্ত ওই সংস্থার নামেই নিজেদের সদ্যোজাত কন্যা সন্তানটির মিডল নেম রাখেন টুইফি। তারা জানিয়েছেন, ইন্টারনেটের জন্য যে টাকাটা খরচ করা হতো, এবার তা মেয়ের নামে অ্যাকাউন্টে জমা করা হবে।

পরবর্তীতে মেয়ে সেই টাকা দিয়ে যা ইচ্ছা কিনতে পারবে। দম্পতির এহেন উদ্যোগে যারপরনাই খুশি সংস্থার মালিকও। তিনি আরও দম্পতিকে এগিয়ে আসতে অনুরোধ জানিয়েছেন। অন্যদিকে জন্মেই নিজের নামের কারণে রাতারাতি জনপ্রিয় হয়ে গেছে শিশুকন্যাটি। বাবা-মা সেলিব্রেটি না হওয়া সত্ত্বেও সে হয়েছে তুমুল ভাইরাল।

উল্লেখ, টুইফি নামে এ পরিষেবা সরবরাহকারী একটি সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন প্রচার চালিয়ে জানিয়েছে যে, কোনো নবজাতকের বাবা-মা যদি তাদের সংস্থার নামে তাদের সন্তানের নাম রাখেন তবে তারা ১৮ বছরের জন্য বিনামূল্যে ইন্টারনেট সরবরাহ করবেন। চুক্তি অনুসারে, ছেলের নাম টোভিফিয়াস রাখতে হবে। অন্যদিকে একটি মেয়ের নাম টুফিয়া হবে।