Download WordPress Themes, Happy Birthday Wishes

বন্ধ হচ্ছে টিকটক বিগো লাইভ

 বন্ধ হতে যাচ্ছে স্মার্টফোন ভিত্তিক অ্যাপ টিকটক ও বিগো লাইভ! 

ফেসবুক, হোয়াটসঅ্যাপের পর এখন জনপ্রিয়তার শীর্ষে রয়েছে টিকটক অ্যাপ। যার মাধ্যমে বিভিন্ন গান, বিখ্যাত সিনেমার ডায়লগসহ নানা রকম মজাদার অডিও-র সঙ্গে ঠোঁট মিলিয়ে ছোট ভিডিও তৈরি করে আপলোড করা যায়। ২০১৮ সালে সবচেয়ে বেশি ডাউনলোড করা অ্যাপগুলোর মধ্যে প্রথম দিকে রয়েছে টিকটক। এবার ‘টিকটক’ নিয়ে বেশ সমালোচনা চলছে। এই অ্যাপটির মাধ্যমে অশ্লীল কন্টেন্ট, ব্যাঙ্গাতক ভিডিও ও অসুস্থ মানসিকতা ছড়িয়ে পড়ছে বলে মনে করেন অনেকেই। এছাড়া ও  লাইভ শেয়ারিং প্ল্যাটফর্ম বিগো লাইভ নিয়ে সমান সমালোচনার ঝড় ওঠে খোদ ভার্চুয়াল জগতে। এসব প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যক্তিগত পর্যায় থেকেও ছড়ানো হয় অশ্লীল ও আপত্তিজনক কনটেন্ট। এর কারণে তরুণ সমাজ বিশেষ করে উঠতি বয়সী কিশোর-কিশোরীদের ওপর পড়ছে নেতিবাচক প্রভাব। এ কারণে এসব অ্যাপস বন্ধে উদ্যোগ নিয়েছে সরকার।

সোমবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জাব্বার নিজের ভ্যারিফাইড ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে এ তথ্য নিশ্চিত করেন।

এবার খোজে পেলাম ১৫৬৩৬টি পর্নো ও ২২৩৫টি জুয়ার সাইট। সাথে আছে টিকটক ও বিগো। সবগুলোতেই পড়ছে তালা। জয় বাংলা। আমার সহকর্মীদেরকে অনেক ধন্যবাদ সহায়তার জন্য।