Download WordPress Themes, Happy Birthday Wishes

ফিচারে ঠাসা Oneplus 9 সিরিজ, ক্যামেরা , ডিসপ্লে সহ আরও তথ্য

Oneplus 9 সিরিজ নিয়ে এখন প্রত্যাশার পারদ চরমে। এই ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন আগামী ২৩ মার্চ লঞ্চ হবে বলে ইতিমধ্যে কোম্পানির তরফ থেকে ঘোষণা করা হয়েছে। এই সিরিজের অধীনে তিনটি ফোন — Oneplus 9, OnePlus 9 Pro, ও OnePlus 9E/9R বাজারে আসতে পারে। লঞ্চের পূর্বেই ওয়ানপ্লাস, এই ফ্ল্যাগশিপ ফোনগুলির স্পেসিফিকেশন প্রকাশ্যে আনা শুরু করেছে। গতকাল ওয়ানপ্লাস ইন্ডিয়ার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে Oneplus 9 সিরিজে থাকা হার্ডওয়্যার ছাড়াও ক্যামেরা স্পেসিফিকেশন ও ফিচার সর্ম্পকিত তথ্য টুইট করা হয়েছে।

এই টুইট অনুযায়ী ওয়ানপ্লাস ৯ সিরিজ LPDDR5 র‌্যামের সঙ্গে আসবে। এই সিরিজের ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। প্রাইমারি রিয়ার ক্যামেরা হিসেবে থাকবে ৪৮ মেগাপিক্সেল সনি IMX766 সেন্সর। রিয়ার ক্যামেরার মাধ্যমে ১২০ fps-এ 4K ভিডিও রেকর্ডিং করার সুবিধা পাওয়া যাবে। উল্লেখ্য, ওয়ানপ্লাস ৯ সিরিজের ক্যামেরা ডেভলপ করার জন্য ওয়ানপ্লাস হাসেলব্ল্যাডের সাথে হাত মিলিয়েছে।

এছাড়া OnePlus 9 সিরিজের স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেল IMX766 আল্ট্রাওয়াইড লেন্স থাকবে বলে কোম্পানি কনফার্ম করেছে। আবার সম্প্রতি প্রোমোশনাল ভিডিওর মাধ্যমে জানা গিয়েছিল যে সনির IMX789 প্রাইমারি সেন্সরটি ১৬:১১ আসপেক্ট রেশিওর সঙ্গে আসবে। ফলে এটি ৪:৩ অনুপাতে ছবি ও ১৬:১১ অনুপাতে ভিডিও ক্যাপচার করতে সক্ষম হবে।

OnePlus 9 Pro স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস ৯ সিরিজের সবচেয়ে প্রিমিয়াম ফোন হিসেবে আসন্ন ওয়ানপ্লাস ৯ প্রো ফোনটির রেন্ডার সম্প্রতি ফাঁস হয়েছিল। লিক রেন্ডার অনুযায়ী এই ফোনে থাকবে ৬.৭ ইঞ্চি ১২০ হার্টজ AMOLED ডিসপ্লে। স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের পাশাপাশি ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যামের সাথে আসবে বলে প্রত্যাশা করা যায়। এছাড়া ওয়ানপ্লাস ৯ প্রো ফোনে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধার সঙ্গে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

OnePlus 8 Pro-র ব্যাক প্যানেল হবে গ্লাস দিয়ে তৈরি। সেখানে থাকবে হ্যাসেলব্ল্যাডের ব্রান্ডিংযুক্ত কোয়াড ক্যামেরা সেটআপ। ক্যামেরা মডিউলে দুটি বড়ো ও দুটি অপেক্ষাকৃত ছোট সেন্সর থাকবে। যেখানে প্রাইমারি ক্যামেরা হিসেবে সনির ৪৮ মেগাপিক্সেল IMX789 সেন্সর ও সেকেন্ডারি ক্যামেরা হিসাবে সনির ৫০ মেগাপিক্সেল IMX766 আল্ট্রাওয়াইড লেন্স থাকবে। আবার ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, ছোট সেন্সরের মধ্যে ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর দেওয়া হবে।