Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়ালটন PRIMO F8S মেইড ইন বাংলাদেশ

ওয়ালটন প্রিমো এফ ৮ লঞ্চ করার কিছুদিনের মধ্যে লঞ্চ করলো এর আরেকটি ভার্সন প্রিমো এফ ৮ এস। আপনারা আগেই জেনে থাকবেন এফ সিরিজের ফোনগুলো অনেকটা লো বাজেটের হয়ে থাকে। কম বাজেটের ফোন হওয়া সত্ত্বেও ফিচার এর ক্ষেত্রে কোনো কমতি নেই। স্টাইলিশ আউটলুক আর থাকছে ১৮ঃ৯ রেশিও  FWVGA+ ফুল ভিউ ৫.৪৫” ডিসপ্লে, ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রোসেসর র‍্যাম ১ জিবি , রম ৮ জিবি (৬৪ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে ) BSI ৫মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ফ্রন্টে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৫,১৯৯ টাকা।

 

এক নিজরে প্রিমো এফ৮এসঃ

  • ৩জি সাপোর্ট
  • অ্যান্ড্রয়েড ৮.১ ( গো এডিটেশন )
  • ৫.৪৫” ডিসপ্লে, ১৮ঃ৯ FWVGA+ ফুল ভিউ ডিসপ্লে
  • ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রোসেসর
  • র‍্যাম ১ জিবি , রম ৮ জিবি (৬৪ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে )
  • BSI ৫মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ফ্রোন্টে ৫ মেগাপিক্সেল ক্যামেরা
  • ২২০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি

 

ডিসপ্লে এবং বডি

 

ডিভাইসটিতে ৫.৪৫ ইঞ্চি ও ১৮ঃ৯ ফুল ভিউ ডিসপ্লে ব্যাবহার করা হয়েছে যটি কিনা ২.৫ডি কার্ভ গ্লাস। ডিসপ্লেটি FWVGA প্রযুক্তির। গেমস খেলা কিংবা মুভি দেখায় অন্যরকন একটা ফিল পাওয়া যাবে।

 

ডিভাইসটি বাজারে ৩ টি কালার; লাল, কালো, এবং সোনালী’তে পাওয়া যাবে তার মধ্যে কালো রঙটি সবচেয়ে আকর্ষণীয়। ব্যাটারিসহ এই ডিভাইসের ওজন মাত্র ১৭৬ গ্রাম। ডিভাইসটির পুরুত্ব ৯.২ মিলিমিটার। ডিভাইসটির উচ্চতা ১৪৮.৮ মিলিমিটার এবং প্রস্থ ৭২ মিলিমিটার। পুরো ডিভাইসটি সচল রাখতে থাকছে ২২০০ এমএএইচ ব্যাটারি। স্লিম ওজনে হালকা হওয়ায় ইজিলি হাতে গ্রিপ করবে।

ক্যামেরা

স্মার্টফোনের প্রাইমারি ক্যামেরা হিসেবে ৮ মেগাপিক্সেল সামনে বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। তবে ফ্রন্ট ক্যামেরায় ও পিছনের ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ রয়েছে অন্ধকারে আলোর জোগান দিতে। কামেরার ডিটেইল ও শার্পনেস ভালই ছিলো বাজেট স্মার্টফোন হিসেবে।

 

হার্ডওয়্যার

 

এতে MT6580 মিডিয়াটেক কোয়াডকোর সিপিইউ ব্যবহার করা হয়েছে। সিপিইউটির কোর সংখ্যা ৪ টি এবং ক্ষমতা ১৩০০ হার্জ।

 

ডিভাইসটিতে দেয়া হয়েছে DDR3 ১ জিবি র‍্যাম ; আর এখানে মোট ৯৪৭ এমবি এর ভেতর হালকা কিছু অ্যাপলিকেশন ইনস্টল করলে প্রায় ৩৭৫ এমবি বা এর কম-বেশি র‍্যাম ফাকা থাকে । হার্ডওয়্যারের দিক দিয়ে ডিভাইসটি সাধারন।

 

গ্রাফিক্স প্রোসেসিং ইউনিট হিসেবে রয়েছে এআরএম এর মালি ৪০০ এমপি। ডিভাইসটির সার্বিক গ্রাফিক্স এবং দুই ক্যামেরা মডিউল নিয়ন্ত্রন করার জন্য এই জিপিইউ মোটামোটি।

অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে, লেটেস্ট এনড্রয়েড ৮.১ ওরিয়ো গো সংস্করন। গীকবেঞ্চে সিঙ্গেল কোরে এর স্কোর এসেছে ৪২৭ এবং মাল্টি কোরে এসেছে ১০৬২। এনটুটু বেঞ্চমার্ক অ্যাপ এ এর স্কোর এসেছে  ১৯,৬২০।