Download WordPress Themes, Happy Birthday Wishes

PRIMO HM4I ফুল হ্যান্ডস অন রিভিউ

ঈদুল ফিতরকে সামনে রেখে “মেইড ইন বাংলাদেশ ” ট্যাগে দেশিও ব্রান্ড ওয়াল্টন লঞ্চ করলো তাদের HM সিরিজের নিউ স্মার্টফোন Primo HM4i,

 

HM সিরিজ মানেই বিগ ব্যাটারি আর আকর্ষণীয় স্মুথ মেটাল ডিজাইন, নরমাল বাজেটের এই অসাধারণ ডিভাইসে থাকছে 3800mAh ব্যাটারি, HD IPS ডিসপ্লে, ২.৫ডি কার্ভড গ্লাস, এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ আরো অনেক ফিচার। ডিভাইসটির দাম নির্ধারন করা হয়েছে ৭৪৯০ টাকা।

 

এক নজরে প্রিমো HM4i ডিভাইসঃ

  • অ্যান্ড্রয়েড ৭.০ নগাট অপারেটিং সিস্টেম
  • ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রোসেসর
  • ১ জিবি ডিডিআর৩ র‍্যাম  এবং ৮ জিবি রম
  • ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ; ২.৫ডি কার্ভ গ্লাস
  • ৩৮০০ এম এ এইচ ব্যাটারি
  • বি এস আই ৮ মেগাপিক্সেল অটো ফোকাস রেয়ার এবং ফন্ট ক্যামেরা সাথে এলিডি ফ্লাশ

ডিভাইসটির সাথে যা থাকছেঃ

১৬৮.৩ গ্রামের Primo HM4i প্লাস্টিক মেটাল বডি, একটি চার্জিং অ্যাডাপ্টার, USB ক্যাবল, এয়ারফোন , সিম ইজেক্টর পিন, ব্যাক কভার, ইউজার মেনুয়াল এবং সর্ব শেষে ওয়ারেন্টি কার্ড ।

 

ডিসপ্লে এবং বডিঃ

 

ডিসপ্লেটির সাইজ ৫.৫ ইঞ্চি;   এবং ২.৫ডি কার্ভ গ্লাস, এ ছাড়া ও রয়েছে মিরাভিসন টেকনোলোজি, সহযেই নিজের পছন্দমত কালার অ্যাডজাস্ট করা যাবে। ফুল HD IPS ডিসপ্লে  ভিডিও রেজোলিউশান (১২৮০*৭২০) যেটা কিনা ১৬এম কালার সাপোর্টেড। এর ডিসপ্লে কোয়ালিটি ও শার্পনেস খুবই ভালো, কালার প্রোডাকশন দারুন ছিলো। ফোনটিতে নিজস্ব স্টক থিম ব্যাবহার করা হয়েছে, ইউজার চাইলে কাস্টমাইজ করেনিতে পারবে।

 

ডিভাইসটির উচ্চতা ১৫৪ মিলিমিটার এবং প্রস্থ ৭৭ মিলিমিটার। ডিভাইসটির পুরুত্ব ৮.৪ মিলিমিটার। ব্যাটারিসহ এই ডিভাইসের ওজন মাত্র ১৩৫ গ্রাম। ডিভাইসটিকে ব্যাক আপ দিবে একটি ৩৮০০ এমএএইচ ব্যাটারি।

 

বাজারে ডিভাইসটি  ২ টি কালার; কালো এবং সোনালীতে পাওয়া যাবে।

 

 

হার্ডওয়্যারঃ

 

ডিভাইসটিতে হার্ডওয়্যার হিসেবে থাকছে MediaTek MT6580 ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ভিডিও প্রসেসিং এর জন্য রয়েছে মালি ৪০০ জিপিউ, ১জিবি DDR3 র‍্যাম ও ৮ জিবি রম ডিভাইসটির ৮ জিবি রম এর ভেতর ৫.৭ জিবি ব্যবহার করা যাবে।, আর ৬৪ জিবি পর্যন্ত এক্সটার্নাল মেমোরি বৃদ্ধি করা যাবে।

 

 

 

সেন্সর হিসেবে থাকছে অ্যক্সেলেরোমিটার, লাইট, প্রোক্সিমিটি ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর (০.২ সেকেন্ড রেসপন্স টাইম)।

 

এনটুটু বেঞ্চমার্ক অ্যাপলিকেশনে এর স্কোর এসেছে ২০৪৭২।

 

 

ক্যামেরাঃ

সুন্দর মুহূর্ত গুলো ধরে রাখতে এটিতে রয়েছে বি এস আই ৮ মেগাপিক্সেল অটো  ফোকাস রেয়ার ক্যামেরা, ফন্টে ও রয়েছে বি এস আই ৮ মেগাপিক্সেল কামেরা সাথে এলিডি ফ্ল্যাশ। ফুল এইচডি তে ভিডিও রেকর্ড করা যাবে। পিছনে ক্যামেরা আর এলিডি ফ্লশের পসিশন দেখে ২টি ক্যামেরা আছে এমন অনেকেরই মনেহতে পারে ।

 

ক্যামেরা ফিচারের মধ্যে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, ফিঙ্গার প্রিন্ট ক্যাপচার, আটোফোকাস, টাচ ফোকাস, কন্টিনিয়াস ফোকাস,

 

ক্যামেরা মুডে রয়েছে ফেস বিউটি, প্যারানামা, এইচ ডি আর, নাইট, এবং প্রফেশনাল মুড ।

 

 

 

কানেক্টেভিটি ও নেটওয়ার্ক প্যারামিটার ঃ

 

ডিভাইসটিতে থাকছে ওয়াইফাই,

 

৩জি এবং ২জি সাপোর্টেড যে কোন ২টি সিমই ব্যাবহার করা যাবে সক্রিয় অবস্থায়। সিম, নাকি SD কার্ড এ নিয়ে গ্রাহকদের আর ঝামেলা পোহাতে হবে না কারন ডিভাইসটিতে SD কার্ডের জন্য আলাদা স্লট রাখা হয়েছে,

 

ব্লুটুথ V4, মাইক্রো ইউএসবি V2,OTG ও OTA আপডেটের সুবিধা।

 

এছাড়া রয়েছে জিপিস উইথ A-GPS

 

মাল্টিমিডিয়া ঃ

 

১০৮০পি ফুল এইচ ডি ভিডিও প্লেব্যাক

 

রেডিও সাপোর্ট উইথ রেকর্ডার

 

ওভার অল বলতে গেলে এই বাজেটে গ্রাহকের কথা চিন্তাকরে ওয়াল্টন অসাধারণ ফিচার গুলো অ্যাড করেছে তার মধ্যে ফিঙ্গারপ্রিন্ট স্কেনারের কথা না বললেই নয়, দীর্ঘ সময় ব্যাটারি ব্যাকআপ তো আছেই। হাই রেজুলেসনের গেমস গুলো ভালোমত প্লে না হলেও সাধারন গেম প্লে তে দারুণ এক্সপেরিয়েন্স পাওয়া যাবে। ডিজাইন ও বিল্ড ক্যোয়ালিটি এতটাই ভালো ছিল যে কারোর দৃষ্টিকাটতে বাধ্য।