Download WordPress Themes, Happy Birthday Wishes

Primo N5 রিভিউ : ৪ জিবি র‍্যাম, ট্রিপল ক্যামেরা, ৫৫০০ এমএএইচ ব্যাটারি, বিগ ডিসপ্লে ইত্যাদি

বিগ ডিসপ্লে এবং দারুন ব্যাটারি লাইফের জন্য খ্যাত এন (N) সিরিজের অধিনে ওয়ালটন বাজারে এনেছে নতুন একটি স্মার্টফোন প্রিমো এন৫। ৪ জিবি র‍্যাম ছাড়াও, স্মার্টফোনটিতে পাওয়া যাবে ম্যাসিভ ব্যাটারি এবং ট্রিপল ক্যামেরা সেটাপ। তো আমরা এই আর্টিকেলটিতে নতুন এই স্মার্টফোন নিয়ে আলোচনা করব বিস্তারিত,

একনজরে প্রিমো এন৫

  • ফুল ৪জি কানেক্টিভিটি
  • এন্ড্রয়েড ১১ সংস্করণ
  • হেলিও জি২৫ চিপসেট (২ গিগাহার্জ অক্টা-কোর)
  • হাইপার ইঞ্জিন প্রযুক্তি
  • ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি রম (২৫৬ জিবি পর্যন্ত অতিরিক্ত এসডি কার্ড সাপোর্ট)
  • ৬.৮২ ইঞ্চি  ডিসপ্লে
  • ১৩+৫+২ মেগাপিক্সেল সেন্সর মিলে ট্রিপল ক্যামেরা সেটাপ
  • ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা
  • ৫৫০০ এমএএইচ ব্যাটারি

কমপ্যাক্ট ডিজাইন 

ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটির ডিজাইন অনেকটাই প্রিমো এনএফ৫ এর মতন। স্মার্টফোনটির বডি আপনার কাছে একটু পুরু মনে হতেই পারে, কেননা এই ফোনটিতে আপনি পাবেন ম্যাসিভ ব্যাটারি। স্মার্টফোনটির ওজন ২০০ গ্রামের মতন প্রায়। স্মার্টফোনটির রিয়ার প্যানেলে পাবেন গ্লসি ফিনিস।

 

স্মার্টফোনটির বাম পাশে পাবেন সিম কার্ড ট্রে, উপরে পেয়ে যাবেন ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক, নিচে মাইক্রোফোন এবং স্পিকার গ্রিল, মাঝে ইউএসবি ২.০ পোর্ট; অতঃপর স্মার্টফোনটির ডান পাশে পেয়ে যাবেন ভলিওম রকার এবং পাওয়ার বাটন।

মজার ব্যাপার হচ্ছে এই প্রিমো এন৫ স্মার্টফোনটির পাওয়ার বাটন সম্পূর্ণ কমলা রঙের, পাশাপাশি পাওয়ার বাটন এর ওপর রাবারের মত একটা টেক্সচার আছে যার মাধ্যমে আপনি হাত দিয়ে ধরলে বুঝতে পারবেন যে আপনি পাওয়ার বাটনটিই ধরেছেন! সবমিলিয়ে স্মার্টফোনটিতে আপনি একটি দারুন কমপ্যাক্ট ফিলিংস পাবেন।

বিগ ডিসপ্লে 

 

স্মার্টফোনটিতে দেয়া হয়েছে ৬.৮২ ইঞ্চি সাইজের আইপিএস ডিসপ্লে প্যানেল, যার রেজুলেসন এইচডি প্লাস। ইনডোরে বেশ ভালো ব্রাইটনেস থাকলেও, আউটডোরে আপনাকে হালকা একটু স্ট্রাগল করতে হতে পারে। ভিউইং এঙ্গেল নিয়ে এই স্মার্টফোনটি নিয়ে কোন সমস্যা পোহাতে হবে না ব্যবহারকারিদের; যেকোনো পাশ থেকেই খুব ভালোভাবে সব বোঝা যাবে।  স্মার্টফোনটির টাচ রেস্পন্সিভনেসও যথেষ্ট ভালো।

হার্ডওয়্যার এবং মেমোরি 

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর হেলিও জি২৫ চিপসেট। এই জি২৫ ‘হেলিও জি৩৫’ এর আগের চিপসেট। ‘’হেলিও জি২৫’’ ২ গিগাহার্জ বাজস্পিডের একটি অক্টাকোর সিপিইউ। স্মার্টফোনটিতে র‍্যাম পাবেন ৪ জিবি এবং ইন্টারনাল স্টোরেজ পেয়ে যাবেন ৬৪ জিবি। বাজেট ফোন হলেও স্মার্টফোনটিতে পেয়ে যাবেন সর্বশেষ এন্ড্রয়েড ভার্সন ১১। ৪ জিবি র‍্যামের কারনে ফোনটির মাল্টিটাস্কিং অভিজ্ঞতা খুব ভালো ছিল। স্মার্টফোনটির ডিসপ্লে বেশ বড়! প্রায় ৭ ইঞ্চির মতন, তাই স্মার্টফোনটি দিয়ে মাল্টিমিডিয়া এক্সপেরিয়েন্স পাবেন খুব দারুন! স্মার্টফোনটির এনটুটু বেঞ্চমার্ক স্কোর পাওয়া গিয়েছে ৯১৪০০ এর আশেপাশে, আর গিক বেঞ্চে সিঙ্গেল কোরে এসেছে ১৪৩ এবং মাল্টি কোরে এসেছে ৮৬০।

স্মার্টফোনটির রিস্টার্ট টাইম খুবই ফাস্ট মাত্র ৩৯ সেকেন্ড! 

হালের জনপ্রিয় সকল গেমস গুলো সুন্দর মতন খেলতে পারবেন। যেমনঃ পাবজি, ফ্রিফায়ার এমনকি কল অফ ডিউটি গেমস খেলতে এই স্মার্টফোনটিতে আপনাদের তেমন কোন সমস্যা হবেনা।

ক্যামেরা 

স্মার্টফোনটির রিয়ার প্যানেলে পেয়ে যাবেন একটি ট্রিপল ক্যামেরা সেটাপ। এরি ট্রিপল ক্যামেরা সেটআপের মেইন সেন্সরটি সনির ১৩ মেগাপিক্সেল সেন্সর।

 

ফ্রন্টে সেলফি ক্যামেরা হিসেবেও স্মার্টফোনটিতে পেয়ে যাবেন ১৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা সেন্সর। দিনের আলোতে সামনে পিছনে উভয় ক্যামেরা দিয়েই বেশ ভালো মানের ছবি তুলতে পারবেন। সেলফি লাভারদের জন্য সামনের ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সত্যি প্লাস পয়েন্ট!

ক্যামেরা ইউআই

সেলফি ক্যামেরায় ব্যবহারকারী বেশ ভালো সার্পনেসের ছবি পাবেন, ওভার এক্সপজড হয়ে যাবার কিছুই নেই। আর এই বাজেটে এটি একটি বেস্ট সেলফি ক্যামেরা সেটিও বললে ভুল হবেনা!

স্পেশাল ফিচারস

প্রিমো এন৫ স্মার্টফোনটিতে পাবেন স্ক্রিন রেকর্ড, জেসচার কন্ট্রোল, ডার্ক থিম এর মত দারুন কিছু স্পেশাল ফিচার। পাশাপাশি ফোনটিতে এন্টি-থেফট সুবিধাও পেয়ে যাবেন।

পরিশেষে 

অফিসিয়াল ওয়ারেন্টি সহ এই স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে ১২৪৯৯ টাকায়।

স্মার্টফোনটির বক্সের ভেতর পেয়ে যাবেন, কাঙ্ক্ষিত প্রিমো এন৫ ডিভাইসটি, একটি সিম ইজেক্টর, একটি স্ক্রিন প্রটেক্টর, একটি চার্জিং আড্যাপ্টার, একটি ইউএসবি কেবল, মিডিয়াম লেভেলের একটি ইয়ারফোন এবং একটি ট্রান্সপারেন্ট ব্যাক কভার! অর্থাৎ স্মার্টফোনটির কোনোরকম এক্সেসরিস এর জন্য আপনাকে বাইরের কোথাও খোঁজাখুঁজি করতে হবেনা।